Home / জাতীয় / নোম্যান্স ল্যান্ডে আটকে পড়া রোহিঙ্গাদের ঠাই হলো বালুখালী ক্যাম্পে

নোম্যান্স ল্যান্ডে আটকে পড়া রোহিঙ্গাদের ঠাই হলো বালুখালী ক্যাম্পে

গত ৪ দিন ধরে কক্সবাজারের উখিয়ার আঞ্জুমান পাড়া সীমান্তে নোম্যান্স ল্যান্ডে আটকে পড়া রোহিঙ্গাদের আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছে। এই সুযোগে বাংলাদেশে ঢুকতে শুরু করেছে প্রায় ১৫ হাজার রোহিঙ্গা। তাদের টেকনাফের বালুখালীর ক্যাম্পে নেয়া হচ্ছে।

নতুন করে বিপুল সংখ্যক রোহিঙ্গা আসার খবরে গত সোমবার থেকে সীমান্তে কড়াকড়ি আরোপ করে প্রশাসন। এরপর থেকে নো-ম্যানস ল্যান্ডে অবস্থান করছে ১৫ হাজার রোহিঙ্গা। তবে সেখানে তাদের খাদ্য-চিকিৎসাসহ সব মানবিক সেবা হচ্ছে। জাতিসংঘ জানিয়েছে এ পর্যন্ত বাংলাদেশে এসেছে ৫ লাখ ৮২ হাজার রোহিঙ্গা।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বিজিবির অনুমতি পাওয়ার পর রোহিঙ্গারা পায়ে হেটে নোম্যান্স ল্যান্ড অতিক্রম করে বাংলাদেশের ভূখণ্ডে আসেন। এরপর তাদের ত্রাণ সহায়তা দিয়ে কুতুপালং আশ্রয় শিবিরে পাঠিয়ে দেয়া হয়। হাজার হাজার রোহিঙ্গা যাতে অন্যদিকে ছড়িয়ে যেতে না পারে এ জন্য বিজিবির পক্ষ থেকে কঠোর নজরদারি ব্যবস্থা নেয়া হয়েছে। গত সোমবার উখিয়ার আঞ্জুমান পাড়া সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করেন মিয়ানমার থেকে আসা রোহিঙ্গারা। অনুমতি না থাকায় তাদের আটকে দেয়া হয়েছিলো।

Check Also

পেপ্যাল-জুম সেবার উদ্বোধন করলেন জয়

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় পেপ্যাল-জুম সার্ভিস উদ্বোধন করেছেন। আজ বৃহস্পতিবার সকালে পেপ্যাল-জুম সার্ভিস …

Leave a Reply

Your email address will not be published.