Home / আন্তর্জাতিক / কুয়েত সিটির অপেরা হাউসে ভয়াবহ আগুন

কুয়েত সিটির অপেরা হাউসে ভয়াবহ আগুন

কুয়েতের রাজধানী কুয়েত সিটির একটি সাংস্কৃতিক সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শহরের শেইখ জাবের আল আহমাদ সাংস্কৃতিক সেন্টারে ছড়িয়ে পড়া ওই আগুন নিয়ন্ত্রণে এনেছে দেশটির ফায়ার সার্ভিসের কর্মীরা। কুয়েত নিউজ অ্যাজেন্সি এক প্রতিবেদনে বলছে, কুয়েত অপেরা হাউস নামে পরিচিত ওই সাংস্কৃতিক সেন্টারের অগ্নিকাণ্ডে কেউ নিহত কিংবা আহত হয়নি।

দেশটির সরকারি এই বার্তাসংস্থা বলছে, কুয়েত ফায়ার সার্ভিস অধিদফতরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে এনেছে। কুয়েতের আরবি ভাষার দৈনিক আল কাবাসের এক প্রতিবেদনে বলা হয়েছে, অপেরা হাউসের প্রকৌশলীদের একটি কক্ষ থেকে আগুনের সূত্রপাত্র হয়েছে। ফায়র সার্ভিসের কর্মীরা আগুন নিভিয়ে ফেলেছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ওই অগ্নিকাণ্ডে কোনো হতাহত হয়নি বলে নিশ্চিত করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা অগ্নিকাণ্ডের ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, সাংস্কৃতিক সেন্টারের ভেতর থেকে কালো ধোঁয়া বের হচ্ছে; যা অনেক দূর থেকেও দেখা যায়।

২০১৬ সালের অক্টোবরে ব্যাপক আঁতশবাজি ও জমকালো অনুষ্ঠানের মাধ্যমে কুয়েতের আমির শেইখ আল আহমাদ আল সাবাহ ওই অপেরা হাউসের উদ্বোধন করেন। দুই হাজার আসনের এই অপেরা হাউস নির্মাণে ব্যয় হয় সাতশ ৭৫ মিলিয়ন মার্কিন ডলার।

Check Also

রাখাইন সমুদ্রবন্দরের ৭০ শতাংশ দখলে নিচ্ছে চীন

মিয়ানমারের রাখাইনে গভীর সমুদ্রবন্দরের ৭০ শতাংশ অংশীদারিত্ব নিচ্ছে চীন। কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এই বন্দর বিষয়ে ইতোমধ্যে …

Leave a Reply

Your email address will not be published.