Home / আন্তর্জাতিক / সরকারি টাকায় ট্রাম্পপুত্রের বিলাস ভ্রমণ

সরকারি টাকায় ট্রাম্পপুত্রের বিলাস ভ্রমণ

প্রেসিডেন্ট ট্রাম্পের ছেলে এরিক ট্রাম্পের উরুগুয়ে সফরে হোটেল বিল বাবদ প্রায় এক লাখ ডলার (প্রায় ৮০ লাখ টাকা) খরচ হয়েছে। আর এ খরচ মেটানো হয়েছে মার্কিন কোষাগার থেকে।

গত জানুয়ারি মাসে বাবার ব্যবসায় প্রতিষ্ঠান ট্রাম্প অর্গানাইজেশনের নতুন নির্বাহী হিসেবে ব্যবসার কাজে উরুগুয়ে সফরে যান এরিক। দু’দিনের এ সফরে তিনি অত্যাধুনিক ট্রাম্প টাওয়ার পুন্টা ডেল এস্টা হোটেলে গিয়ে ওঠেন।

নতুন নির্বাহী হিসেবে দেশের বাইরে এরিকের এ সফর বেশ জমকালো ছিল। নিজের সফর উদযাপন করতে ট্রাম্প টাওয়ার পুন্টা ডেল এস্টায় পার্টির আয়োজন করেন এরিক। আবাসন ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকের পর সমুদ্রসৈকতের খোলা-আকাশের নিচের রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া করেন। এ সফরে সরকারি প্রতিষ্ঠানগুলোকে ট্রাম্পের কোম্পানির ব্যবসার কাজে সহায়তায় অর্থ দিতে বাধ্য করা হয়েছে।

অথচ বাবার মতো এরিক সরকারি কর্মকাণ্ড ও তাদের ব্যবসার মধ্যে বিভাজন রাখার প্রতিশ্রুতি দিয়েছিলেন। ওয়াশিংটন পোস্টের হাতে আসা এক ক্যাশমেমো মতে, গোয়েন্দা কর্মকর্তাদের জন্য হোটেল কক্ষ বাবদ ৮৮ হাজার ৩২০ ডলার বিল প্রদান করা হয়। এ ছাড়া উরুগুয়ের রাজধানী মন্টিভিডিওতে মার্কিন দূতাবাসের কর্মচারীদের জন্য আরও ৯ হাজার ৫১০ ডলার প্রদান করেছে।

সেইন্ট লুইসের ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের গভর্নমেন্ট এথিকস অ্যান্ড ল’-এর অধ্যাপক ক্যাথলিন ক্লার্ক বলেন, সরকার ও পারিবারিক ব্যবসার ক্ষেত্রে ব্যক্তিগত স্বার্থে সীমা অতিক্রম করার অন্যতম উদাহরণ এটা।

Check Also

রাখাইন সমুদ্রবন্দরের ৭০ শতাংশ দখলে নিচ্ছে চীন

মিয়ানমারের রাখাইনে গভীর সমুদ্রবন্দরের ৭০ শতাংশ অংশীদারিত্ব নিচ্ছে চীন। কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এই বন্দর বিষয়ে ইতোমধ্যে …

Leave a Reply

Your email address will not be published.